ভ্রান্তি সংক্রান্ত বই

اللَّهُ وَلِيُّ الَّذِينَ آمَنُوا يُخْرِجُهُم مِّنَ الظُّلُمَاتِ إِلَى النُّورِ ۖ وَالَّذِينَ كَفَرُوا أَوْلِيَاؤُهُمُ الطَّاغُوتُ يُخْرِجُونَهُم مِّنَ النُّورِ إِلَى الظُّلُمَاتِ ۗ أُولَٰئِكَ أَصْحَابُ النَّارِ ۖ هُمْ فِيهَا خَالِدُونَ

যারা ঈমান এনেছে, আল্লাহ তাদের অভিভাবক। তাদেরকে তিনি বের করে আনেন অন্ধকার থেকে আলোর দিকে। আর যারা কুফরী করে তাদের অভিভাবক হচ্ছে তাগুত। তারা তাদেরকে আলো থেকে বের করে অন্ধকারের দিকে নিয়ে যায়। এরাই হলো দোযখের অধিবাসী, চিরকাল তারা সেখানেই থাকবে। সূরা বাকারাঃ আয়াত ২৫৭

প্যারাডক্সিক্যাল সাজিদ – আরিফ আজাদ

বিশ্বাসের কথা কতটা শক্ত করে বলা যায়? বিশ্বাসী প্রানের সুর কতটা অনুপম হতে পারে? বিশ্বাসকে যুক্তির দাঁড়িপাল্লায় মাপা কি খুব সহজ? অবিশ্বাসীকে কতটা মায়াভিরা স্পর্শে বিশ্বাসের শীতল পরশ দেয়া যায়? যুক্তিই মুক্তি নাকি বিশ্বাসের যুক্তিতে মুক্তি? এসবের উত্তর মিলতে পারে।

ডাউনলোড

আরজ আলী সমীপে – আরিফ আজাদ

বইটিতে তিনি আরজ আলী মাতুব্বর সাহেবের উত্থাপিত প্রশ্নের জবাব তাে দিয়েছেনই, সাথে ছুড়ে দিয়েছেন পাল্টা প্রশ্নও। এতদিন আরজ আলী মাতুব্বরের বইপত্র পড়ে যারা বিভ্রান্ত হতে, যারা মনে করত আরজ আলী মাতুব্বরের অবস্থান সঠিক এবং প্রশ্নাতীত, আরজ আলী সমীপে তাদের নতুন করে ভাবতে বাধ্য করবে।

ডাউনলোড

প্রচলিত ভুল – মাওলানা আব্দুল মালেক

আমাদের সমাজে অসংখ্য ভিত্তিহীন কথা প্রচলিত রয়েছে। এগুলো এক বছর বা এক যুগ ধরে প্রতিষ্ঠিত হয়নি। বরং যুগে যুগে মানুষের অশিক্ষা, কুশিক্ষা, বা খন্ডিত শিক্ষার কারনে সমাজে ছড়িয়ে পড়েছে। কখনো অনিচ্ছাকৃত উচ্চারন বিভ্রাটের কারনেও ছড়িয়েছে। কেউ কেউ আবার তৎকালীন রাজা বাদশাদের খুশি করতে ছড়িছে এসব মিথ্যা বানোয়াট কথা। যা এখন মানুষের মুখে মুখে প্রচলিত, কাজ কর্মে প্রকাশ ঘটাচ্ছে প্রতিনিয়ত। এই সকল প্রচলিত ভুল নিয়েই রচিত হয়েছে বইটি। আলোচনা করা হয়েছে আমাদের সমাজে প্রচলিত বিভিন্ন ভুল বিশ্বাস, ভুল ঘটনা, ভুল প্রচলন, বিদআত, ভুল মাসায়েল, হাদীস নয় এমন প্রচলিত কথা, ভুল তথ্য, ইতিহাসের ভুলসহ সমাজে দ্বীনের কথা মনে করে যেসব ভুল মানুষ প্রতিনিয়ত করে।

ডাউনলোড

সত্যকথন (১-২০০ পর্ব)

মুক্তমনা, বিজ্ঞানমনস্কতা আর মানবতার স্বঘোষিত পতাকাবাহীদের কথা তো অনেক শুনলেন। শুনলেন ইসলাম নিয়ে তোলা তাদের নানা অভিযোগ আর অপবাদ। তাদের বুলি-সর্বস্ব বায়বীয় চেতনা আর জোড়াতালি দেয়া আদর্শের শ্রেষ্ঠত্বের ব্যাপারে ভাসা ভাসা অনেক কথাও শুনলেন। এবার তাহলে অন্য পক্ষের কথা শোনা যাক, কি বলেন?

সবাই যখন ব্যস্ত অন্ধকারের মিছিলে যোগ দিতে তখন আসুন পা বাড়ানো যাক আলোর দিকে। মুছে ফেলা যাক পাথর হয়ে যাওয়া হৃদয়গুলোর উপর জমে থাকা মিথ্যের শ্যাওলাগুলো। পরীক্ষা করা যাক নীতিবাক্য আওড়ানো নৈতিকতার ঠিকাদারদের কথাগুলোর সত্যতা। বিজ্ঞান আর মানবতার চাদর পরিয়ে যে অদ্ভুত ফিলোসফি তারা প্রচার করে, ফাঁপা দেয়ালের বদ্ধ ঘরে আটকে থাকা সেই অন্ধকারের আসল চেহারাটার দিকেও উঁকি দেয়া যাক… আপনার কি ইচ্ছে আছে সত্যকে জানার? নিঃসঙ্গ পদক্ষেপে হলেও সত্যের খোঁজে পথচলার?

ডাউনলোড

অন্যান্য বই

ইসলামের নামে ভ্রান্ত আক্বীদা ও তার নিরসন – মুফতী মনসূরুল হক (দা.বা)
ঈদ-ই-মিলাদুন্নবী প্রবর্তন ও প্রবর্তক: একটি ঐতিহাসিক পর্যালোচনা – শায়খ আব্দুল্লাহ জাহাঙ্গীর

ইসলাহুর রুসূম (কুসংস্কার সংশোধন) – মাওলানা আশরাফ আলী থানভী
আশরাফুল জওয়াব – মাওলানা আশরাফ আলী থানভী
ইসলাম ও আধুনিকতা – মাওলানা তকী উসমানী
মাজহাব কি ও কেন – মাওলানা তকী উসমানী
ভ্রান্তির বেড়াজালে ইসলাম – মুহাম্মাদ কুতুব
ইমামগণের মতবিরোধ কি ও কেন – শাইখুল হাদিস মুহাম্মাদ যাকারিয়া
একটি মজলুম ফরজ – মোল্লা ইয়ার মুহাম্মদ
• আহলুল কিবলা ও তাওয়িলকারীরা – আবু কাতাদাহ আল-ফিলিস্তিনি
ধর্মনিরপেক্ষতা ও তার কুফল – মুহাম্মদ শাকের আশ-শরীফ
মানবকল্যাণে শান্তির ফতওয়া – একটি অনুসন্ধানী পর্যালোচনা – মাওলানা সাইফুল্লাহ খালেদ
কোয়ান্টাম মেথডঃ কোরআন সুন্নাহর আলোকে একটি পর্যালোচনা – মুফতি শরীফুল আজম