আল্লাহর পরীক্ষা ও সবর সংক্রান্ত বই

মাওলানা মুহাম্মাদ আবদুল মালেক (দা.বা)

মুমিন আল্লাহর পথে বের হওয়ার পর যদি কোনো কষ্টের বা বিপদের সম্মুখীন হয় তবে এটি তার ব্যর্থতা নয়; বরং এটি তার মর্যাদা বৃদ্ধির উপলক্ষ। আর জীবন নিয়েই যদি সে ফিরে আসতে না পারে তবে এটি তো তার সর্বোচ্চ সফলতা। কারণ ঈমানের বিনিময়ে আল্লাহ তাআলার সাথে তার যে চুক্তি হয়েছিল সে তা সম্পাদন করল। তার জীবনকে জীবনদাতার কাছেই সোপর্দ করল। مِنَ الْمُؤْمِنِينَ رِجَالٌ صَدَقُوا مَا عَاهَدُوا اللَّهَ عَلَيْهِ فَمِنْهُمْ مَنْ قَضَى نَحْبَهُ وَمِنْهُمْ مَنْ يَنْتَظِرُ وَمَا بَدَّلُوا تَبْدِيلًا (তরজমা) মুমিনদের মধ্যে কতক আল্লাহর সাথে তাদের কৃত অঙ্গীকার পূর্ণ করেছে, তাদের কেউ কেউ শাহাদাত বরণ করেছে এবং কেউ কেউ প্রতীক্ষায় আছে। তারা তাদের অঙ্গীকারে কোনো পরিবর্তন করেনি। সূরা আহযাব (৩৩) : ২৩

প্রাচীর – রেইনড্রপ্স মিডিয়া

আমরা আমাদের এ ক্ষণস্থায়ী জীবন উপভোগ করছি। ব্যাংকে জমানো টাকা, ছেলে মেয়ের উজ্জ্বল ভবিষ্যৎ, স্থায়ী চাকুরী, সুন্দর বাড়ি আর সুখি পরিবার নিয়ে আমাদের জীবন কেটে যাচ্ছে। আর মাঝে মাঝে মুসলিম কারাবন্দিদের জন্য শুধুমাত্র দু’আ করে আমরা দায়িত্ব পালনের আত্নতৃপ্তির ঢেঁকুর তুলছি। কিন্তু কী হবে যদি সামনের দিন আমাকেই ধরে নিয়ে যাওয়া হয়? কী হবে যদি আমার ঘরের দরজা ভেঙ্গে আমার স্বামী, ভাই, সন্তান বা বাবাকে অস্ত্রধারী শয়তানরা পাশবিক নির্যাতন করে? আটকে রাখে? তখনও কি আমরা অসহায় চেয়ে থাকবো? শুধুমাত্র দু’আ করেই ক্ষান্ত হবো?

ডাউনলোড

কারাগারের রাতদিন – জয়নাব আল গাজালী

আত্মকথা লিখতে গিয়ে এমন সব ঘটনাবলীর বারবার উল্লেখ করতে হয়েছে- যার কল্পনাতেও আত্মায় কাঁপন ধরে। বস্তুতঃ শাস্তির জঘন্যতা, নির্মমতা এবং জল্লাদ ও শাস্তি বিশেষজ্ঞদের অনুশীলন ক্ষেত্রের নামই হচ্ছে জাহান্নাম। এই জাহান্নামের অগ্নিকুণ্ড থেকে যাঁরা বেরিয়া এসেছেন তাঁরা উদাত্ত কণ্ঠে আবার ঘোষণা করেছেন- হে দুনিয়ার মানুষ! ইসলাম কোন বংশ বা সম্পর্কে নাম নয়, বরং তা হচ্ছে ব্যবস্থা ও বাস্তবায়নের শাশ্বত জীবনাদর্শ – জয়নাব আল গাজালী

ডাউনলোড

যুগে যুগে ঈমানের পরীক্ষা, জালিমের পরিণতি – আব্দুদ্দাইয়ান মুহাম্মদ ইউনুস

এ বইটিতে সংক্ষেপে কয়েকটি বিষয় তুলে ধরা হয়েছেঃ ঈমানের পরীক্ষা বলতে কি বুঝায়, ইমানদারদের পরীক্ষার কারণ ও ধরণ, অতীতে নবী রাসুল ও আল্লাহর প্রিয় বান্দাদের পরীক্ষার কতিপয় উদাহরণ, আসহাবে রাসুলদের উপর নির্যাতনের কতিপয় ঘটনা, অতীতে ইসলামী চিন্তাবিদদের উপর কি ধরনের নির্যাতন করা হয়েছে তার কিছু চিত্র। সর্বশেষ যুগে যুগে জালিমদের পরিণতি ও আজকের প্রেক্ষাপটে আমাদের করনীয় সম্পর্কেও আলোচনা করা হয়েছে।

ডাউনলোড

আগুনের কারাগার – আব্দুর রাজ্জাক হেকনোভিক ও খাওলা বেগোভিচ

খৃষ্টবাদী সার্বীয় নরপশুদের অমানবিক নির্যাতনের শিকার বসনিয়ার একজন মুসলিম সাংবদিকের বন্দী জীবনের হৃদয়বিদারক কাহিনী ও নির্ভীক মহিল মুজাহিদ খাওলা বেগোভিচের দুঃসাহসী জিহাদী জীবনের ঈমানদীপ্ত দাস্তান।

ডাউনলোড